নুডলস উইথ রেকর্ডেড ওয়াইন

0
Happy Birthday Tamim

সেই ‘ম্যাগি নুডুলস হতে যতক্ষণ তামিম আউট হতে ততক্ষণ’ ট্রলের দিনগুলো থেকে বেরিয়ে ব্যর্থতা কাটিয়ে আসা তামিম এখন ব্যাট হাতে আমাদের সেরা পারফর্মার। পুরাতন ওয়াইনে যেমন সময়ের সাথে সাথে স্বাদ বাড়ে; তামিমের ব্যাট হচ্ছে তেমন। সময় যত যাবে তামিমের ব্যাটেও তত রান আসবে। আর ক্রিকেটপ্রেমীরা তার ব্যাটিং সৌন্দর্য সুধা পান করবে!

১৯৮৯ সালের ২০ মার্চ চট্টগ্রামে জন্ম নেওয়া তামিম আজ পদার্পণ করল ত্রিশ বছর বয়সে। জন্মদিন উপলকক্ষে তামিমের কিছু ব্যক্তিগত রেকর্ডস এক করার বৃথা চেষ্টা করলাম মাত্র!

তামিম ইকাবালের টেস্ট রান ৩৮ গড়ে ৪৩২৭, ওয়ানডে রান ৩৬ গড়ে ৬৪৬০, আন্তর্জাতিক টি২০ তে ২৩ গড়ে রান ১৬১৩। আন্তর্জাতিক রান ১২৪০০ রান। তিন ফরম্যাটেই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম।

তামিমের টেস্টে অর্ধশতক ২৭ টি, শতক ৯টি ও একটি দ্বিশতক। ওয়ানডে তামিমের অর্ধশতক ৪৪ টি, শতক ১১ টি। টি২০ ক্রিকেটে ৬ অর্ধশতকের পাশাপাশি বাংলাদেশের একমাত্র টি২০ শতক তামিমের।

টেস্টে তামিমের ২০৬ বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ, ওয়ানডে ১৫৪ ও টি২০ ক্রিকেটে ১০৩ সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস তামিমের।

তামিম একমাত্র এশিয়ান ব্যাটসম্যান যার টেস্টে ২০০, ওয়ানডে ১৫০ আর আন্তর্জাতিক টি২০ তে ১০০ রানের ইনিংস

তামিম তৃতীয় সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে ১০০০ রান পূর্ণ করে। লর্ডসে তামিমের করা ৯৪ বলের শতক বাংলাদেশের টেস্ট ইতিহাসের দ্রুততম শতক। যেকোনো নির্দিষ্ট এক ভেন্যুতে সর্বোচ্চ রানের রেকর্ড তামিমের। মিরপুরে করেছে সে সর্বোচ্চ রানের রেকর্ড। একমাত্র বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১২০০০ আন্তর্জাতিক রান করেছে তামিম।

যেকোনো ফরম্যাটে দশ হাজার রান করা আর বাংলাদেশ ক্রিকেটের তিন ফরম্যাটেই সর্বোচ্চ রান সংগ্রাহক থাকা তামিম নিজের স্বপ্নটা বয়ে চলুক আরো অনেকদিন। তার স্বপ্ন পূরণ হোক। সাথে আমাদের একটা বিশ্বকাপ জয়ের স্বপ্নও।
হ্যাপি বার্থডে খাঁন সাহেব। বিশাল কলিজা দেখিয়ে বোলারদের শাসন করুন আরো অনেক বছর।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here