তাইজুল ইসলামঃ দ্য আনসাং হিরো

0
ছবি সংগ্রহীত

পরিবারকে বস্তি থেকে উঠিয়ে একটি সচ্ছল জীবন দেওয়া নায়ক তাইজুল ইসলাম। সাফল্যলাভ করে মায়ের চোখে পানি এনে দেওয়া জীবন যুদ্ধের সত্যিকার জয়ী যোদ্ধা তাইজুল। নীরবে নিজের কাজ করে যাওয়া এক ক্রিকেটার তিনি। তাকে বলা যেতে পারে; বাংলাদেশ ক্রিকেটের স্পাইডারম্যান।

সবসময় ছিল আড়ালে; গায়ে লেগেছে ‘টেস্ট বোলার’ তকমা! আড়ালে থেকে নিজের কাজটা করে চলেছে ঠিকমত। ২৩ টেস্টে ৯৭ উইকেট তাই জানান দেয়।

তাইজুল বড্ড সাদাসিধে; ক্রিকেট ছাড়া সে তো আর কিছু পারেনা! তাকে নিয়ে খুব বেশি আলোচনা হতে দেখিনা। অথচ টেস্টে সে আমাদের অন্যতম সেরা পারফর্মার। দেশের মাটিতে টেস্টে অভাবনীয় সব সাফল্যের পেছনের নায়ক তাইজুল। ইংল্যান্ডকে হারানো, অজি বধ, উইন্ডিজকে হোয়াইটওয়াশ করা সর্বক্ষেত্রেই ছিল তাইজুলের পরোক্ষ, প্রত্যক্ষ অবদান।

ছবিঃ সংগ্রহীত

অনেকবার আমাদের অর্জনের আনন্দে ভাসানো তাইজুল গতবছর জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের সিরিজে নিয়েছে ১৮ উইকেট। তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে নিয়েছে টানা তিন ইনিংসে নিয়েছে পাঁচ উইকেট। টেস্টে আমাদের সেরা (৮/৩৯) বোলিং ফিগার তাইজুলের।

টেস্ট অভিষেকে ইনিংসে পাঁচ উইকেট এবং প্রথম বোলার হিসেবে ওয়ানডে অভিষেকে করেছে হ্যাটট্রিক।

বাংলাদেশের হয়ে এক পঞ্জিকাবর্ষে টেস্টে সবচেয়ে বেশি উইকেট শিকার করেছে মোহাম্মদ রফিক। ২০০৩ সালে ৬ ম্যাচে ৩৩ উইকেট নিয়েছিল। ২০০৮ সালে ৮ ম্যাচে ৩০ উইকেট পেয়েছিল সাকিব। ২০১৭ সালে ৭ ম্যাচে ২৯ উইকেট শিকার সাকিবের। তাইজুল সব রেকর্ড ভেঙ্গে ২০১৮ সালে ৭ টেস্টে নিয়েছে ৪৩ উইকেট। খুব দ্রুত হবে টেস্টে ১০০ উইকেট শিকার করা আমাদের তৃতীয় বোলার।

আনসাং হিরো তাইজুল ইসলাম আপনি লড়ে যান। গল্পের শেষে জয়ীর খাতায় আপনার নামই লেখা থাকবে; হাসবে স্বগৌরবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here