অদ্ভুতুড়ে পাঁচ গিনেজ রেকর্ড

1

গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের কথা আমরা কে না জানি!সেই গিনেজ বুকের সবচাইতে সেরা পাঁচটি আজব রেকর্ড সম্পর্কে আজ আপনি জানবেন যা আপনার জ্ঞানের পরিধি হয়তো আরো বাড়িয়ে দেবে কিংবা আপনি আফসোস করবেন কেন এই রেকর্ডস সম্পর্কে আপনি জানলেন!

১.মুখের মধ্যে সবচেয়ে বেশি স্ট্র রাখা: শিরোনাম পড়ে ভাবছেন এ আবার কি! তাহলে জেনে রাখুন হাত পকেট বদ্ধ রেখে মুখে স্ট্র রাখার রেকর্ডটির মালিক জার্মানির সাইমন এলমোর।২০০৯ সালের ৬ ই আগষ্ট তিনি তার মুখে ৪০০টি স্ট্র পুরে রাখেন পুরো ১০ সেকেন্ড সময় ধরে।

world record most straws in mouth

২.বালিশ খেলা:এই খেলাটির সাথে আমরা সবাই মোটামুটি পরিচিত।অন্তত জীবনে একবারও খেলেননি কিংবা এর সাথে একদমই অপরিচিত এমন লোক খুঁজে পাওয়া দুষ্করই বলা চলে।পৃথিবীর সবচেয়ে বড় বালিশ খেলায় অংশগ্রহণ করেছিলো ৬২৬১ জন মানুষ।আমেরিকার মিনেসোটার সেন্ট পল নামক শহরে ২০১৫ সালের জুলাইর ২১ তারিখে এই মহাযজ্ঞের আয়োজন হয়েছিলো।

international pillow fight day

 

৩.পাকস্থলির চামড়া টেনে প্রসারিত করা:জাতে ব্রিটিশ গ্যারি টার্নারকে নিয়ে তার মামা নিজ বন্ধুদের সাথে মজা করতো। সেই মজার কারণ ছিলো শরীরের চামড়ার অতিরিক্ত প্রসারণ। পরে, টার্নার বড় হলে জানতে পারে এটি একটি কানেক্টিভ টিস্যু ডিজঅর্ডার।টার্নারের পাকস্থলির চামড়া টেনে ৬.২৫ ইঞ্চি প্রসারিত করা যায় যা একটি বিশ্ব রেকর্ড।

৪.রাবারের হাঁসের সংগ্রহ: চার্লট লি নামের একজন মহিলা এই ভুতুড়ে রেকর্ডের অধিকারীণী।তাঁর কাছে ৫৬৩১টি ভিন্ন ভিন্ন আকৃতির রাবারের হাঁস আছে।১৯৯৬ সাল থেকে তিনি এগুলো সংগ্রহ করছেন।

৫.সবচেয়ে বড় চুমু:এই দুষ্টু রেকর্ডের অধিকারী দম্পতির নাম এক্কাচাই এবং লাকসানা টিরানারাট।তাঁরা উভয়ই থাইল্যান্ডের অধিবাসী।২০১৩ সালের ফেব্রুয়ারী মাসের ১২ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত মোট ৫৮ ঘন্টা ৩৫ মিনিট ৫৮ সেকেন্ড ধরে তারা পরস্পরকে চুমু খেয়েছিলেন।এই রেকর্ড করার পর তারা নগদ টাকা এবং ডায়মন্ডের আংটি উপহার পান একটি প্রতিষ্ঠান থেকে।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here